বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, দুপুর ১:৪২

প্রচ্ছদ শেয়ার মার্কেট সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (৩০ জুন) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচক বেড়েছে। এর মাধ্যমে চলতি সপ্তাহের তিন কার্যদিবসেই ঊর্ধ্বমুখী থাকল শেয়ারবাজার।

সূচক বাড়লেও বরাবরের মতো এদিনও লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত রয়েছে। তবে ডিএসইতে যে কয়কটি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে তার থেকে কম। ফলে সূচক কিছুটা বেড়েছে।

লেনদেন শেষে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ৭ পয়েন্ট বেড়ে ৩ হাজার ৯৮৯ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে এক হাজার ৩৪০ পয়েন্টে দাঁড়িয়েছে। আর ডিএসই শরিয়াহ্ এক পয়েন্ট বেড়ে ৯২৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ২৪টির। আর ২২৪টির দাম অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে লেনদেন হয়েছে ৫৫৫ কোটি ৭১ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ১৫৪ কোটি ৬৬। এ হিসাবে আগের কার্যদিবসের তুলনায় লেনদেন বেড়েছে ৪০১ কোটি ৫ লাখ টাকা।

টাকার অঙ্কে ডিএসইতে সব থেকে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো ফার্মার শেয়ার। কোম্পানিটির ১২ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা বাংলাদেশ সাবমেরিন কেবলসের ৮ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৫ কোটি ২৫ লাখ টাকার লেনদেনের মাধ্যমে এর পরের অবস্থানে রয়েছে সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস।

এছাড়া লেনদেনের শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় রয়েছে- স্কয়ার ফার্মাসিউটিক্যালস, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস, একমি, লিন্ডে বিডি, যমুনা ব্যাংক এবং আল-আরাফাহ ইসলামী ব্যাংক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ২৩ পয়েন্ট। লেনদেন হয়েছে ২২৬ কোটি ১৬ লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ১৩৫ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ২৫টির, কমেছে ১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৪টির।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

সর্বাধিক পঠিত

মার্কিন সেনাদের কাছে ক্ষমা চাইলেন বাইডেন

The post মার্কিন সেনাদের কাছে ক্ষমা চাইলেন বাইডেন appeared first on নগর সংবাদ - নগরের সব খবর সবার আগে.

নওগাঁয় আত্রাইয়ের ভ্যান চালক কিশোর সবুজকে হত্যা করে ভ্যান ছিনতাই

The post নওগাঁয় আত্রাইয়ের ভ্যান চালক কিশোর সবুজকে হত্যা করে ভ্যান ছিনতাই appeared first on নগর সংবাদ - নগরের সব খবর সবার আগে.

মেহেরপুরে গাঁজা ব্যবসায়ীর ৫ বছরের কারাদন্ড

The post মেহেরপুরে গাঁজা ব্যবসায়ীর ৫ বছরের কারাদন্ড appeared first on নগর সংবাদ - নগরের সব খবর সবার আগে.

তেঁতুলিয়ায় মাদকদ্রব্যসহ ২ ব্যবসায়ী আটক

The post তেঁতুলিয়ায় মাদকদ্রব্যসহ ২ ব্যবসায়ী আটক appeared first on নগর সংবাদ - নগরের সব খবর সবার আগে.