রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, সন্ধ্যা ৭:৪৫

প্রচ্ছদ শেয়ার মার্কেট আজও শুরুতেই নিম্নমুখী সূচক

আজও শুরুতেই নিম্নমুখী সূচক




টানা তিন কার্যদিবস দরপতনের পর বৃহস্পতিবারও লেনদেনের শুরুতে দেশের শেয়ারবাজারে নিম্নমুখী প্রবণতা দেখা দিয়েছে। প্রথম ১০ মিনিটের লেনদেনেই ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ২ পয়েন্ট কমে গেছে।

মহামারি করোনাভাইরাসের প্রকোপের কারণে ২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত টানা ৬৬ দিন বন্ধ থাকে দেশের শেয়ারবাজার। দীর্ঘ বিরতি দিয়ে রোববার (৩১ মে) লেনদেন শুরু হলে সূচকের বড় উত্থান হয়।

তবে পরের তিন কার্যদিবসেই দরপতন ঘটে। বৃহস্পতিবারও লেনদেনের শুরুতে শেয়ারবাজারে পতনের আভাস পাওয়া যাচ্ছে। প্রথম ১০ মিনিটের লেনদেনে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ২ পয়েন্ট কমে যায়। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট এবং ডিএসই শরিয়াহ্ ৫ পয়েন্ট কমেছে।

আর ১৫ মিনিটের লেনদেনে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় কমছে ১৫ পয়েন্ট। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক দশমিক ৪২ পয়েন্ট এবং ডিএসই শরিয়াহ্ দশমিক শূন্য ২ পয়েন্ট কমেছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ১৩টির। আর ১৩৮টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ২ কোটি ২২ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ৩৩ পয়েন্ট। লেনদেন হয়েছে ১২ লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ২১ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে তিনটির, কমেছে চারটির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির।







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

সর্বাধিক পঠিত