শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮, সকাল ৯:৩৬

প্রচ্ছদ মন্ত্রণালয় বীরগঞ্জে অবৈধ ভাবে নদীর বালু উত্তলনের মহা উৎসব চলছে, প্রশাসন নিরব

বীরগঞ্জে অবৈধ ভাবে নদীর বালু উত্তলনের মহা উৎসব চলছে, প্রশাসন নিরব





দিনাজপুরের বীরগঞ্জের নর্ত নদীর বালু মহা উৎসবে অবৈধ ভাবে উত্তলন করে শিক্ষা প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে জমজমাট ব্যবস্যা করছে একটি মহল, দেখেও না দেখার ভান করছে প্রশাসন। বীরগঞ্জ উপজেলার সাতোর ইউনিয়নের ঢাকা-পঞ্চগড় মহা সড়কের ধারে ২৫ মাইল নামক স্থানে নর্ত নদীর বালু স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনকে ম্যনেজ করে প্রাননগড় গ্রামের মৃত মোজাফ্ফর আলীর পুত্র ইউনিয়ন শ্রমীক লীগের সভাপতি সার কিটনাশক বিক্রেতা আব্দুর রহমান দীর্ঘদিন ধরে নর্ত নদীর বালু অবৈধ ভাবে উত্তলন করে জমজমাট ব্যবস্যা করছে।

অবৈধ ভাবে বালু উত্তলন করে বিক্রয় এর সংবাদ পেয়ে ঘটনাস্থলে গেলে আব্দুর রহমানের হিসাব রক্ষক ম্যনাজার একই এলাকার আজিজুর রহমানের পুত্র বজলুর রহমান বকুল জানায়, পার্শবর্তী ২৫ মাইল দাখিল মাদ্রাসার মাঠ ভরাটের জন্য প্রষাশনের সংঙ্গে কথা বলে বালুগুলী উত্তলন করছে আব্দুর রহমান।
এসময় উপস্থিত জনতা ও স্থানীয় লোকজন জানায়, শিক্ষা প্রতিষ্ঠান এখন ব্যবস্যা প্রতিষ্ঠানে রুপান্তর করা হয়েছে, লোক দেখানো দেড় দুইশত ট্রলী বালু মাদ্রাসার মাঠে নিয়ে রাখা হলেও দির্ঘদিন ধরে দুইশত টাকা ট্রলী হারে বালু প্রতিনিয়তো বিক্রয় করা হচ্ছে। এ যাবৎ প্রায় দুই লক্ষাধিক টাকার বালু আসে পাশের বিভিন্ন জনদের বাড়ীর কাজে, চাতাল ও মাটি ভরাট কাজে বিক্রয় করেছে। এছাড়াও বিভিন্ন স্থানে নিয়ে রেখে সেখান থেকেও বিক্রয় করা হয়।

২৫ মাইল দাখিল মাদ্রাসার সুপার মোঃ ইউনুস আলী মানিক মোবাইলে জানায়, মাদ্রাসা বন্ধ থাকার কারনে আমি যাইনা, তবে শুনেছি স্থানীয় আব্দুর রহমান মাদ্রাসার সভাপতি সাতোর ইউনিয়ন চেয়ারম্যান আলহ্াজ মোঃ রেজাউল করিম শেখ কে ম্যনেজ করে বালু উত্তলন করে বিক্রয় করছে। যার একটি অংশ মাদ্রাসার উন্নয়নের কাজে লাগানো হবে। মাদ্রাসার সভাপতি সাতোর ইউনিয়ন চেয়ারম্যান আলহ্াজ মোঃ রেজাউল করিম শেখ জানায়, মাদ্রাসাটি নন এমপিও ভুক্ত, বালু বিক্রয়ের টাকা দিয়ে টিন সহ বিভিন্ন কাজ করা হবে।

বালু উত্তলন কারী আব্দুর রহমান মোবাইলে জানায়, সকলকে ম্যনেজ করে বালু উত্তলন করা হচ্ছে। চেয়ারম্যন সাহেব প্রশাসনের সাথে কথা বলেই বালু উত্তলনের নির্দ্দেশ দিয়েছে। এলাকাবাসী অবৈধ ভাবে বালু উত্তলন করে শিক্ষা প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে ব্যবস্যা প্রতিষ্ঠানের বিরোধীতা করে জমজমাট বালু বিক্রয়ের প্রতিবাদ জানিয়ে দ্রত অবৈধ বালু বিক্রয় বন্ধ ও দৃষ্ঠান্তমুলক শাস্তির দাবীতে প্রশাসনের সু দৃষ্ঠি ও আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

বার্তা প্রেরক
এন.আই.মিলন
বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

সর্বাধিক পঠিত

মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

The post মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক appeared first on নগর সংবাদ - নগরের সব খবর সবার আগে.

করোনার কোন ভয় নেই, ভয় শুধু লকডাউনে

The post করোনার কোন ভয় নেই, ভয় শুধু লকডাউনে appeared first on নগর সংবাদ - নগরের সব খবর সবার আগে.

বাগমারায় বাজার মনিটরিং, মাস্ক না পরায় জরিমানা

The post বাগমারায় বাজার মনিটরিং, মাস্ক না পরায় জরিমানা appeared first on নগর সংবাদ - নগরের সব খবর সবার আগে.