শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, সকাল ৭:৩৬

প্রচ্ছদ ক্যাম্পাস আইজিসিএসই এবং এ লেভেল পরীক্ষায় ডিপিএস এসটিএস স্কুল ঢাকার শিক্ষার্থীদের অসাধারণ নৈপুণ্য

আইজিসিএসই এবং এ লেভেল পরীক্ষায় ডিপিএস এসটিএস স্কুল ঢাকার শিক্ষার্থীদের অসাধারণ নৈপুণ্য





আইজিসিএসই পরীক্ষায় ৬০.৭ শতাংশ শিক্ষার্থীর এ এবং গ্রেড অর্জন এবং এ লেভেল পরীক্ষায় ৫০ শতাংশ শিক্ষার্থীর এ ও এ* গ্রেড অর্জন; পাশের হার শতভাগ [ঢাকা, ২৬ আগস্ট, ২০২০] স¤প্রতি, আইজিসিএসই (দশম শ্রেণি) এবং ইন্টারন্যাশনাল এএস ও এ (একাদশ ও দ্বাদ্বশ শ্রেণি) -এর কেমব্রিজ ইন্টারন্যাশনালের মে-জুন ২০২০ বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

চলতি বছরের মে-জুন শিক্ষাবর্ষে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার সর্বমোট ২৮৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের জন্য নিবন্ধন করে। পরীক্ষার প্রকাশিত ফলাফলে অসাধারণ নৈপুণ্য অর্জন করেছে স্কুলটির শিক্ষার্থীরা। এ পরীক্ষায় স্কুলটির পাসের হার শতভাগ এবং শিক্ষার্থীদের ৩৫.৭৭ শতাংশ সর্বনিম্ন ছয়টি এ কিংবা এ* গ্রেড অর্জন করে। আইজিসিএসই পরীক্ষায় শিক্ষার্থীদের এ অসাধারণ ফলাফলের সাফল্য উদযাপন করছে
স্কুলটি। ডিপিএস এসটিএস স্কুল ঢাকার শিক্ষার্থীদের ৬০.৭ শতাংশ আইজিসিএসই পরীক্ষায় এ এবং এ* অর্জন করে। আইজিসিএসই পরীক্ষায় ডিপিএস এসটিএস স্কুল ঢাকার পরীক্ষার্থীদের সাধারণ গড় (অ্যাভারজ) গ্রেড ‘এ’। শিক্ষার্থীদের এ এবং এ* প্রাপ্তির দিক দিয়ে চলতি বছর স্কুলটির ফলাফল অসাধারণ, যা শিক্ষার্থীদের প‚র্ণ সম্ভাবনা বিকাশে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার অন্তর্ভুক্তিম‚লক শিক্ষাকার্যক্রম পরিচালনার পশ্রুতিস্বরূপ।

এ লেভেল পরীক্ষায় শিক্ষার্থীদের ৫০ শতাংশ এ এবং এ* গ্রেড অর্জন করে। এএস লেভেলে শিক্ষার্থীদের ৩৬.৭৯ শতাংশ ‘এ’ গ্রেড অর্জন করে। আইজিসিএসই পরীক্ষায় আহনাফ আব্দুল্লাহ তার পছন্দকৃত নয়টি বিষয়ের নয়টিতেই এ* অর্জন করেছেন। আয়মান আলম ১০টি বিষয়ের মধ্যে নয়টিতে এ* অর্জন করেছেন। গোলাম আবরার শাহরিয়ার আটটি বিষয়ে এ* অর্জন করেছে। এএস লেভেলে আরিয়ান বিন শাহরিয়ার, আমিনাহ তাসনিম, আরাফাত হোসাইন, ফাহমিদ শাহরিয়ার, ফাতেমা-তুজ-জোহরা, নাফিউর রহমান আলমগীর, নাঈমা সিরাজ, নোভা তাশা, সামিন হাসান, তাহফিম ইশরার মুস্তাফা এবং তাহসিন কবির চারটি এ অর্জন করেন। এ লেভেলের চারটি বিষয়ে তিনজন শিক্ষার্থী এ* অর্জন করেন। তারা হলেন: দিহান মাশরুর নিলয়, ফাইজা তাসনিম জামান ও জুমানা আলম। আইজিসিএসই পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ১৪ জন শিক্ষার্থীকে ডিপিএস এসটিএস বৃত্তি ২০২০ প্রদান করা হবে।

এ নিয়ে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার অধ্যক্ষ মধু ওয়াল বলেন, ‘শিক্ষার্থীদের এ অসাধারণ অর্জনে আমি অত্যন্ত আনন্দিত। বৈশ্বিক মহামারির এ অনিশ্চিত সময়ে নৈপুণ্যপ‚র্ণ ফলাফল অর্জনের জন্য শিক্ষার্থীদের পাশে থেকে যেসব অভিভাবক ও শিক্ষক উৎসাহ ও সহযোগিতা প্রদান করেছেন তাদেরকেও আমি ধন্যবাদ জানাই। এ কঠিন সময়ে শিক্ষার্থীদের জন্য আমাদের বিস্তৃত ও কার্যকরী অনলাইন শিক্ষণ প্রোগ্রাম পরিচালনার মাধ্যমে আমার এ সাফল্য অর্জন করতে পেরেছি। এ অসাধারণ ফলাফলের জন্য শিক্ষার্থীদের অভিনন্দন। আমি আশা করছি, শিক্ষার্থীরা এ প্রতিষ্ঠান থেকে যা শিখেছে সেগুলোর চর্চা অব্যাহত রেখে আগামীতেও তাদের সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখবে।’







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

সর্বাধিক পঠিত